Hawkerbd.com     SINCE
 
 
 
 
মোবাইল ইন্টারনেট করমুক্ত রাখার দাবি অ্যামটবের [ প্রথম পাতা ] 17/04/2018
মোবাইল ইন্টারনেট করমুক্ত রাখার দাবি অ্যামটবের
মোবাইল ইন্টারনেট ব্যবহারের ওপর আরোপিত ভ্যাট ও অন্যান্য ট্যাক্স প্রত্যাহারের দাবি জানিয়েছে মোবাইল ফোন অপারেটরদের সংগঠন অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশ (অ্যামটব)। গতকাল এনবিআরের সম্মেলন কক্ষে প্রাক-বাজেট আলোচনায় এ দাবি জানানো হয়। এর বাইরেও মোবাইল শিল্প বিকাশে মোট ১০টি দাবি জানিয়েছে সংগঠনটি।
এনবিআরের চেয়ারম্যান মো: মোশাররফ হোসেন ভূঁইয়া এতে সভাপতিত্ব করেন। এ সময় এনবিআর সদস্যরা উপস্থিত ছিলেন। আলোচনায় মোবাইল অপারেটরদের ঊর্ধ্বতন কর্মকর্তারা বক্তব্য রাখেন।
সভায় অ্যামটব মহাসচিব টি আই এম নুরুল কবির বলেন, বর্তমানে ইন্টারনেটের ওপর ২১.৭৫ শতাংশ হারে ভ্যাট, এসডি ও সারচার্জ প্রযোজ্য রয়েছে। আগামী বাজেটে এ কর অব্যাহতির প্রস্তাব করছি। এছাড়া ইন্টারনেট মোডেমের ওপর আমদানি পর্যায়ে ৪ শতাংশ ও ক্রেতার কাছে ৪ শতাংশ হারে ভ্যাট আদায় করা হয় যা সম্পূর্ণ মওকুফের আবেদন করছি।
অনুষ্ঠানে জানানো হয়, সবপর্যায়ে ইন্টারনেট ব্যবহারের ওপর ভ্যাট ও অন্যান্য কর মওকুফের প্রয়োজন। ইন্টারনেট ব্যবহারের ওপর ভ্যাট তুলে দিলে সাধারণ মানুষের কাছে সহজলভ্য হবে। এতে অপারেটরদের আয় বৃদ্ধি এবং তথ্য প্রযুক্তির প্রসার ঘটবে।
প্রাক-বাজেট সভায় অ্যামটবের পক্ষ থেকে প্রস্তাবে বলা হয়, শুল্ক কমে গেলে মোবাইল অপারেটররা প্রত্যন্ত অঞ্চলে দেশব্যাপী ব্যবসা সম্প্রসারণে সক্ষম হবে। ফলে পরিকল্পিত ডিজিটাল বাংলাদেশ গঠনের কাজ আরো বেগবান হবে।
বতর্মানে মোবাইল অপারেটরদের প্রতিটি সিম বা রিম বিক্রির জন্য ৩৬ দশমিক ৬৫ টাকা ভ্যাট এবং ৬৩ দশমিক ৩৫ টাকা সম্পূরক শুল্ক দিতে হয় যা সম্মিলিতভাবে সিমট্যাক্স (১০০ টাকা) নামে পরিচিত। বাইরে সিম রিপ্লেসমেন্ট করতে হলে ১০০ টাকা ব্যয় করতে হয় গ্রাহককে।
অ্যামটবের দাবির পরিপ্রেক্ষিতে এনবিআর চেয়ারম্যান জানান, বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনা করা হবে। এর আগে দেশে বিদ্যমান অন্য ইন্টারনেট ব্যবসায়ীদের সাথে আলোচনা করা হবে।
News Source
 
 
 
 
Today's Other News
• ভারতের ঋণে প্রত্যন্ত অঞ্চলে হবে টেলিটকের টাওয়ার
• টেলিযোগাযোগ খাতে দ্বৈত আধিপত্য ভাঙছে ফিলিপাইন
• বন্ধ হয়ে গেল জনপ্রিয় ইয়াহু ম্যাসেঞ্জার
• রবি ও সেবা ডট এক্সওয়াইজেডের চুক্তি স্বাক্ষর
• গ্রাহক পর্যায়ে ব্রডব্যান্ড ইন্টারনেট মূল্য কমানোর সিদ্ধান্ত
More
Related Stories
 
Forward to Friend Print Close Add to Archive Personal Archive  
Forward to Friend Print Close Add to Archive Personal Archive  
 
 
Home / About Us / Benifits / Invite a Friend / Policy
Copyright © Hawker 2013-2012, Allright Reserved
free counters